হেফাজত কান্ডে, সহিংসতার আগাম ভবিষ্যতবানী দিয়েছিলেন জেলা পরিষদ সদস্য মাসুম - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

হেফাজত কান্ডে, সহিংসতার আগাম ভবিষ্যতবানী দিয়েছিলেন জেলা পরিষদ সদস্য মাসুম


হেফাজত কান্ডে, সহিংসতার আগাম ভবিষ্যতবানী দিয়েছিলেন জেলা পরিষদ সদস্য মাসুম


আজকের সংবাদ ডেক্সঃ আপনারা সজাগ থাকবেন, সোনারগাঁওয়ে মৌলবাদের পাখা গজিয়েছে, একটি চক্র এই মৌলবাদীদের উস্কে দিতে তাদের কে বিভিন্ন জায়গায় সভা সমাবেশ করার সুযোগ করে দিচ্ছে। বিভিন্ন জায়গায় তাদের কে নিয়ে মিটিং মিছিল করছে। আমি এখান থেকে স্পষ্টভাষায় বলে দিতে চাই, এই সোনারগাঁওয়ে স্বাধীনতার স্বপক্ষের শক্তিই থাকবে। এই সোনারগাঁওয়ে স্বাধীনতার স্বপক্ষের লোকজন ছাড়া, ৭১ এর চেতনা ধারীরা  ছাড়া আর কারো জায়গা হবে না। মৌলবাদিদের জায়গা তো নাই ই”। কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ভাংচুর করার প্রতিবাদে সোনারগাঁ আওয়ামী যুবলীগের প্রতিবাদ সভায় গত ৬ই ডিসেম্বর সোনারগাঁ উপজেলার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সোনারগাঁও উপজেলার বর্তমান পরিস্থিতি ও হেফাজতের সহিংসতার আগাম ভবিষ্যতবানী করছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদ সদস্য সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান মাসুম।


সোনারগাঁওয়ে গত ৩রা এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক তার কথিত দ্বিতীয় স্ত্রীসহ আবরুদ্ধ হয়। এ ঘটনায় তার সমর্থকরা রয়েল রিসোর্ট, উপজেলা  আওয়ামীলীগ অফিস ও যুবলীগ ও ছাত্র লীগের নেতাকর্মীদের বাড়িঘর ভাংচুর সাংবাদিকের উপর হামলা ও মহাসড়কে অগ্নিসংযোগ করে নাশকতা চালায়। পরবর্তীতে এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ২টি ও ক্ষতিগ্রস্তরা বাদি হয়ে ৫টি মামলা দায়ের করেন। মামলা ৪৪৬ জনের নাম উল্লেখ করে ১৮০০ জনকে আসামী করা হয়। এ পর্যন্ত ৭ মামলায় পুলিশ ৬৫ জনকে গ্রেফতার করেছেন বলে জানা যায়। এই পরিস্থিতির সম্পর্কে আগাম ভবিষ্যতবাণী করার একটি ভিডিও বার্তা ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে ভাইরাল হয়েছে।


ভিডিও বার্তাটিতে তিনি আরো বলেন, সোনারগাঁওয়ে হয় মৌলবাদীরা থাকবে না হয় স্বাধীনতার স্বপক্ষের শক্তিরা থাকবে। ৭১ সালে বঙ্গবন্ধু যখন স্বাধীনতার ঘোষণা করেছিলেন তখন মৌলবাদিরা স্বাধীনতার বিরোধিতা করেছিল। তারা এখনো স্বাধীনতার বিরোধিতা করে আসছে এবং আমরা যখনই বঙ্গবন্ধুর অবদান বিশ্বের দরবারে তুলে ধরতে চাই তখনই তারা ১৯৭১ সাথের কায়দায় তারা স্বাধীনতার চেতনাকে মুছে দিতে চায়।


স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশে মদ ও জুয়া নিষিদ্ধ ঘোষণা করেছিলেন, কাকরাইল মসজিদের অনুদান, হজ্বের পর সবচেয়ে বড় মুসলিম জামায়েতের স্থান টঙ্গী বিশ্ব ইসতেমার জায়গা বরাদ্ধ সহ বঙ্গবন্ধুর হাতে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা,  বাংলাদেশকে ওআইসির সদস্য পদ এনে দেয়ার পিছনেও বঙ্গবন্ধুর অবদানের কথা জানান তিনি।


কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ভাংচুর করার প্রতিবাদে সোনারগাঁ আওয়ামী যুবলীগের প্রতিবাদ সভার বক্তব্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, আমার নেত্রী নিয়মিত তাহাজ্জুতের নামাজ পড়েন, আর কুরআন তিলাওয়াত দিয়ে দিনের কার্যক্রমের সূচনা করেন। নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। তাই আমি স্পষ্ট ভাবে বলে দিতে চাই সোনারগাঁওয়ে আমাদের নেতা আব্দুল্লাহ আল কায়সার ও মাহফুজুর রহমান কালামের নেতৃত্বে আমাদের ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সহ যত গুলো সংগঠন ও অঙ্গসংগঠন আছে তাদের কে নিয়ে আমরা ঐক্যবদ্ধ আছি। আমাদের ভাইয়েরা আপনার সজাগ থাকবেন আমরা মৌলবাদীদের যেকোন প্রচেষ্টা প্রতিহত করতে সদা প্রস্তুত আছি এবং থাকবো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭