র‌্যাব-১১ এর অভিযানে নাঃগঞ্জে ১০ মন জাটকা ইলিশ জব্দ,জরিমানা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

র‌্যাব-১১ এর অভিযানে নাঃগঞ্জে ১০ মন জাটকা ইলিশ জব্দ,জরিমানা


র‌্যাব-১১ এর অভিযানে নাঃগঞ্জে ১০ মন জাটকা ইলিশ জব্দ,জরিমানা


আজকের সংবাদ ডেস্কঃ-নারায়ণগঞ্জ  র‌্যাব-১১ এর বিশেষ অভিযানে জেলার বন্দর থানাধীন কলাগাছিয়া মাছ ঘাটস্থ মেঘনা নদীতে অবৈধভাবে মৎস্য আহরণ ও জাটকা ইলিশ বিক্রির দায়ে মোঃ রিপন (৩৮),মোঃ শরিফুল ইসলাম(১৮), মোঃ জুয়েল (৪২) ও  মোঃ ফারুক হোসেন(৪২)দেরকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এসময় তাদের ব্যবহৃত একটি ইঞ্জিন চালিত ট্রলার হতে ১০ মন জাটকা ইলিশ জব্দ করা হয়। 


নারায়ণগঞ্জ  বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকার উক্ত অপরাধ আমলে নিয়ে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ সনের ৪ ও ৫ এর (১) ধারায় দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন। 


প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, চাঁদপুরের সীমান্তবর্তী মেঘনা নদীতে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে বিপুল পরিমান অবৈধভাবে মৎস্য আহরণ ও জাটকা ধরে গভীর রাতে নারায়ণগঞ্জের বিভিন্ন মাছ ঘাটে বিক্রি এবং সরবরাহ করে আসছে। গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি’র একটি আভিযানিক দল অদ্য ১৬ মার্চ ভোরে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন কলাগাছিয়া মাছ ঘাটস্থ মেঘনা নদীতে একটি ইঞ্জিন চালিত ট্রলারের ভিতরে অভিযান পরিচালনা করে উপরোক্ত আসামীদেরকে হাতে-নাতে গ্রেফতার করা হয় এবং ১০ মন জাটকা ইলিশ জব্দ করা হয়। 


পরবর্তীতে বন্দরের উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকার ঘটনাস্থলে উপস্থিত হয়ে উক্ত অপরাধ আমলে নিয়ে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা প্রদান করেন এবং জব্দকৃত জাটকাগুলো এতিমখানায় বিতরণ করা হয়। অবৈধভাবে মৎস্য আহরণ ও জাটকা নিধন রোধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামীরা উক্ত জরিমানার টাকা প্রদান পূর্বক ছাড়া পায়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭