সোনারগাঁয়ে ৫ গ্রামের মানুষ বাচ্চু বাহিনীর কাছে জিম্মি - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

সোনারগাঁয়ে ৫ গ্রামের মানুষ বাচ্চু বাহিনীর কাছে জিম্মি


সোনারগাঁয়ে ৫ গ্রামের মানুষ বাচ্চু বাহিনীর কাছে জিম্মি

আজকের সংবাদ ডেক্সঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের কোড্ডাপাড়াসহ আশপাশের ৫ গ্রামের মানুষ বাচ্চু বাহিনীর কাছে জিম্মি হয়ে পড়েছে। এ বাহিনীর বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলেই বাড়িঘরে হামলাসহ প্রাণনাশের হুমকি দেয়া হয় বলে অভিযোগ রয়েছে।

জানা গেছে,সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের কোড্ডাপাড়া এলাকার মোতালিব মিয়ার ছেলে বাচ্চু মিয়া,আফতাব উদ্দিনের ছেলে জাকির হোসেনমোতালিবের ছেলে আনার হোসেনশহিদুল্লাহআল আমিনসামাদ বেপারীর ছেলে আব্দুর রহিমের বিরুদ্ধে রূপগঞ্জ,সোনারগাঁ,আড়াইহাজার ও বন্দর থানায় চুরি,ডাকাতি,মাদক ও চাঁদাবাজির মামলা রয়েছে। এ বাহিনীর নামে সিলেটের একাধিক থানায় বাস ডাকাতির মামলাও রয়েছে। বাচ্চু বাহিনী দুই বছর সিলেটে হাজতবাস করে। গত কয়েক মাস ধরে এলাকায় এসে প্রকাশ্যে চাঁদাবাদিজমিদখলমাদক ব্যবসায় জড়িয়ে পড়ে।

সম্প্র্রতি কোড্ডাপাড়া এলাকায় চুরি করে ধরা গণধোলাইয়ের শিকার হয় বাচ্চু বাহিনীর আনার হোসেনআল আমিনজাকির হোসেন ওরফে চোরা জাকির। পরে তাদের সোনারগাঁও থানা পুলিশে সোপর্দ করা হয়। এ ঘটনার পর ওই বাহিনী দিনদুপুরে বাড়িওয়ালার একটি ঘরে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়। বাচ্চু বাহিনী কোড্ডাপাড়া এলাকার বিলের মাঝে টংঘর তুলে সেখানে দিনে জুয়ার আসর ও রাতে মাদক বিক্রিসহ নানা অপকর্ম চালায়। প্রতিবাদ করলেই হুমকি-ধমকিসহ বাড়িঘরে অগ্নিসংযোগ করে।

সম্প্রতি রূপগঞ্জের বাসিন্দা মোশারফ হোসেনের মা আমিনা বেগমের কয়েক বিঘা জমির মাটি জোরপূর্বক বিক্রি করছে বাচ্চু বাহিনী। বাধা দেয়ায় মোশারফ হোসেনকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয় ওই বাহিনীর সদস্য কোড্ডাপাড়া এলাকার ইমান আলীর ছেলে আবুল হাশেমনোয়াপাড়া খালপাড় এলাকার বাসিন্দা আনোর আলীর ছেলে অলিউল।

উপজেলার সাদিপুর ইউনিয়নের ওয়ার্ড সদস্য নুরুজ্জামান মেম্বার জানানবাচ্চু বাহিনীর বিরুদ্ধে কেউ টু শব্দ করারও সাহস পায় না। প্রতিবাদ করলে নানাভাবে হয়রানিসহ বাড়িঘরে আগুন দিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে রেখেছে। এ বাহিনীর হাতে জিম্মি এখন কোড্ডাপাড়াসহ আশপাশের ৫ গ্রামের মানুষ।

অভিযুক্ত বাচ্চু মিয়া জানানবিভিন্ন সময়ে প্রতিপক্ষের লোকজন চুরিডাকাতিমাদকমারামারীর মামলা দিয়েছে। সব মামলায় জামিন রয়েছে। তাছাড়া জোরপূর্বক জমি দখল করে মাটি বিক্রির অভিযোগ সঠিক নয়। নিজেদের জমি থেকেই মাটি বিক্রি করছি।

সোনারগাঁও থানার ওসি রফিকুল ইসলাম জানানউপজেলার সাদিপুর ইউনিয়নের কোড্ডাপাড়া এলাকার বাচ্চু মিয়াসহ তার পরিবারের লোকজনের বিরুদ্ধে সোনারগাঁওসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এ বাহিনীর বিরুদ্ধে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭