সোনারগাঁওয়ে বাংলাদেশ কিন্ডারগার্টেন পরিচালক ঐক্য পরিষদের মতবিনিময় সভা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

সোনারগাঁওয়ে বাংলাদেশ কিন্ডারগার্টেন পরিচালক ঐক্য পরিষদের মতবিনিময় সভা


 

সোনারগাঁওয়ে বাংলাদেশ কিন্ডারগার্টেন পরিচালক ঐক্য পরিষদের মতবিনিময় সভা


মোঃ নুর নবী জনিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাংলাদেশ কিন্ডারগার্টেন পরিচালক ঐক্য পরিষদের উপজেলা শাখার আয়োজনে কিন্ডারগার্টেন স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালকদেরকে নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 


সোমবার(২১শে ডিসেম্বর)সকাল ১১ টায় উপজেলার মোগরাপাড়া চৌরাস্তায় আইডিয়া স্কুল ও কলেজের সভাকক্ষে অনুষ্ঠানটি শুরু হয়।


এ সময় সোনারগাঁও উপজেলার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠাতা ও পরিচালকদের সংগঠনের (আসুসের) সভাপতি মোস্তাফিজুর রহমান মাসুমের সভাপতিত্বে করোনা পরিস্থিতিতে কিন্ডারগার্টেন স্কুল শিক্ষকদের বিভিন্ন সমস্যা ও তার সমাধানে করণীয় নিয়ে মতবিনিময় সভা আলোচনা করা হয়। 


সভার সভাপতি মোস্তাফিজুর রহমান মাসুম বলেন, সরকার কর্মসংস্থান করতে পারছে না বলেই কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষক করছে সমাজের শিক্ষিত সমাজের একটি বিশাল অংশ। তাদের জন্য বিনা সুদে ঋন বা সরকারি প্রনোদনা দিলে বর্তমান পরিস্থিতি কাটিয়ে একটি উন্নত শিক্ষা ব্যবস্থার প্রসার ঘটাবে। এ ছাড়া সরকার, বিগত বছর গুলোতে সরকারী প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ে যে ভাবে বছরের প্রথম জানুয়ারীর ১ তারিখে পাঠ্য বই উৎসবের মধ্যমে বিতরণ করা হতো। সেভাবে যেন  এবার আগামী ২০২১ সালে জানুয়ারীর ১ তারিখে সরকারী স্কুল গুলো পাশাপাশি সোনারগাঁওয়ের বেসরকারী ১৫৪টি কিন্ডারগার্টেসহ প্রত্যেকটি বিদ্যালয়ে পাঠ্য বই বিতরণ করার দাবি জানান।


করোনাকালে আগামী নতুন বছর ২০২১ সালে সরকারী স্কুল গুলোর মাধ্যমে বেসরকারী স্কুলগুলোতে পাঠ্য বই বিতরণ করার উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয় এতে করে বিশৃঙ্খলার সৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। 

লিটল এঞ্জেলস কিন্ডারগার্টেন পরিচালক ইঞ্জিনিয়ার মো. শামসুল হক, আমরা সরকারি ভ্যাট দেই অথচ আমাদেরকে নিয়ে সরকারের সঙ্গে বিরোধ তৈরির চেষ্টা করছে একটি মহল। 

কোভিড-১৯ পরিস্থিতিতে কিন্ডারগার্টেন শিক্ষকদের বেহাল অবস্থা বই বিতরণে অনিয়মের অভিযোগ করে উপজেলা থেকে একযোগে বই প্রদানের দাবি জানান সিডাস স্কুলের প্রতিষ্ঠাতা খসরুল আলম খসরু। 


এসময় ইউনাইটেড কিন্ডারগার্টেন স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক দিপু, মিজানুর রহমান মিলন সহ সোনারগাঁও উপজেলার অর্ধশতাধিক কিন্ডারগার্টেন স্কুলের প্রতিষ্ঠাতা, পরিচালক ও মালিক উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭