সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ



সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ


মোঃ নুর নবী জনিঃ নারায়ণগন্জ সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর এলাকায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে স্থানীয় এলাকাবাসী বিক্ষোভ চালিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে। এসময় সড়কের দুুুুপাশে প্রায় এক ঘন্টা যাবত যান চলাচল বন্ধ হয়ে যায়।


স্থানীয়সূত্রে জানা গেছে,দীর্ঘ দিন ধরে অবৈধভাবে গ্যাস সংযোগ নেয়া লাইনগুলো তিতাস কর্তৃপক্ষ চিহ্নিত করে সংযোগ বিচ্ছিন্নের অভিযানে নামে। 


এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার দুপুরে তিতাস গ্যাস কর্তৃপক্ষ উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে স্থানীয় এলাকাবাসী বাঁধা দিয়ে বিক্ষোভ চালিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে। এসময় এলাকার হাজারও নারী-পুরুষ মিলে তিতাস কর্তৃপক্ষকে বাঁধা দিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উঠে দু’পাশের সড়ক বন্ধ করে দেয়। অনেকেই তখন মহাসড়কে শুয়ে যান চলাচল বন্ধ করে দেয়। কারণ জানতে চাইলে ওরা বলেন, আমাদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা নিয়ে গ্যাস সংযোগ দিয়েছে। গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে হলে আমাদের টাকা ফেরত চাই, এই দাবিতে মহাসড়ক অবরোধ করে। এসময় মহাসড়কের দুুুুপাশে প্রায় এক ঘন্টা যাবত যান চলাচল বন্ধ থাকে। 


খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে এলাকাবাসী তা না শুনে দীর্ঘ সময় ধরে মহাসড়ক অবরোধ করে রাখে। এদিকে মহাসড়ক অবরোধের ফলে বিভিন্ন যানবাহনের যাত্রীরা দুর্ভোগে পড়ে।

এদিকে পিরোজপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য মোশারফ হোসেন ও মহিলা সদস্য রুনা আক্তার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসী ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হবে না বলে আশ্বাস দিলে এলাকাবাসী তাদের সড়ক অবরোধ তুলে নেয়। এরপর পরিস্থিতি শান্ত হলে যান চলাচল শুরু হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭