এমপি খোকার নির্দেশে ময়লার ভাগার পরিনত হল ফল ও ফুলের বাগানে। - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ৮ জুন, ২০২০

এমপি খোকার নির্দেশে ময়লার ভাগার পরিনত হল ফল ও ফুলের বাগানে।


এমপি খোকার নির্দেশে ময়লার ভাগার পরিনত হল ফল ও ফুলের বাগানে।





আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য,ঢাকা বিভাগের অতিরিক্ত মহাসচিব ও নারায়ণগঞ্জ -৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার নির্দেশে সেচ্ছাসেবীরা ময়লার ভাগাড় ও জঙ্গল কেটে পরিস্কার করে ফুল ও ফলের বাগান তৈরি করলেন।





গতকাল রোববার সকাল থেকে সোমবার বিকেল পর্যন্ত সেচ্ছাসেবীরা ময়লার ভাগাড় ও জঙ্গল কেটে পরিস্কার করে ফুলের বাগান তৈরি করেন।









সোনারগাঁ উপজেলার মূল প্রাণ কেন্দ্র হচ্ছে মোগরাপাড়া চৌরাস্তা আর এই চৌরাস্তা সংলগ্ন মারি খালি সেতুর পাশে গড়ে ওঠে ছিলো ময়লার ভাগাড়। এখানে আশপাশের  এলাকাসহ পৌরসভার ময়লা আবর্জনা ফেলা হতো এই ময়লা আবর্জনা পঁচে দুর্গন্ধের সৃষ্টি হতো ।যার ফলে এই রাস্তা দিয়ে চলাচল করা মানুষের পক্ষে অসম্ভব হয়ে গিয়েছিল।





এই বিষয় টা লক্ষ্য করেন এমপি লিয়াকত হোসেন খোকা তার নির্দেশে ও নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক জাবেদ রায়হান জয়ের একান্ত প্রচেষ্টায় এই ময়লার ভাগাড়ে ময়লা ফেলা বন্ধ করা হয়।এসময় ময়লার ভাগাড় ও জঙ্গল কেটে পরিস্কার করা হয়,তারপর এখানে হালকা মাটি ফেলে বাঁশের বেড়া দেওয়া হয়।





পরে এমপি খোকার নির্দেশ মোতাবেক এই ময়লার ভাগাড়ের চারপাশে বেড়াদিয়ে ভেতরে ফুল,ফল,ঔষধি ও কাঠ গাছ লাগানো হয় ফলে এক সুদৃশ্য ফুলের বাগানে রূপান্তরিত হয় প্রাচীন ময়লার ভাগাড় নামে পরিচিত চিরচেনা দুর্গন্ধ যুক্ত জায়গাটি।





উল্লেখ্য এই ময়লার ভাগাড়ের পাশে জঙ্গললে সন্ধ্যা নেমে এলেই ডাকাতদের অভয়ারণ্যে গড়ে উঠতো ঘটতো প্রতিদিন ছিনতাই ডাকাতির ঘটনা।





এসময় নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক জাবেদ রায়হান জয় বলেন,এমপি সাহেব এর নির্দেশে আমরা সেচ্ছাসেবীরা প্রতিটি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন এলাকায় বৃক্ষরোপণ অব্যাহত রাখব।





এই সময়ে সেচ্ছাসেবীর মধ্যে উপস্থিত ছিলেন,পিরোজপুর ইউপি প্যানেল চেয়ারম্যান ও পিরোজপুর ইউনিয়নের সেচ্ছাসেবকলীগ পার্টির সভাপতি মোঃ আলমগীর কবির, পৌরসভা সেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক ওমর ফারুক টিটু,সাংবাদিক ও সেচ্ছাসেবী মোঃ নুর নবী জনি, সাংবাদিক মোঃ ইমরান হোসেন,সেচ্ছাসেবী রাব্বি, মোশাররফ, রাসেল,মিন্টু,রিয়াদ ও আলামিনসহ এলাকার উৎসুক সাধারণ জনগণ।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭