সঙ্কটময় মুহুর্তে সচেতনতাই একটি বড় ভ্যাকসিন এসিল্যান্ড আল মামুন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ২৯ এপ্রিল, ২০২০

সঙ্কটময় মুহুর্তে সচেতনতাই একটি বড় ভ্যাকসিন এসিল্যান্ড আল মামুন


সঙ্কটময় মুহুর্তে সচেতনতাই একটি বড় ভ্যাকসিন এসিল্যান্ড আল মামুন।





আজেকর সংবাদ ডেস্কঃ সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মোঃ আল-মামুন বলেছেন, মহামারী আকার ধারণকারী অদৃশ্য দানব করোনা ভাইরাস থেকে বাচঁতে যেহেতু এখনো পর্যন্ত কোনো ঔষুধ আবিস্কৃত হয়নি তাই এ সঙ্কটময় মুহুর্তে সচেতনতাই একটি বড় ভ্যাকসিন। আমাদের সবাইকে সতর্ক এবং আত্মসচেতন হতে হবে। কেননা এ মুহুর্তে আত্মসচেতনতাই বড় একটি ঔষুধ।





সীমিত পরিসরে চালু হওয়া নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার বিভিন্ন গার্মেন্টস ফ্যাক্টরিতে সরকারী স্বাস্থ্য বিধি মানা হচ্ছে কিনা তদারকি করতে অভিযান পরিচালনাকালে তিনি এসব কথা বলেন।





মঙ্গলবার(২৯এপ্রিল)সকালে সোনারগাঁ উপজেলায় অবস্থিত চৈতি কম্পোজিট পোশাক প্রস্ততকারক গার্মেন্টস ফ্যাক্টরীতে এ অভিযান পরিচালনা করা হয়। তবে এ অভিযানে কাউকে কোন জরিমানা না করে সবাইকে আরো বেশী সচেতন হওয়ার আহবান জানান আল-মামুন।





চৈতি কম্পোজিট ফ্যাক্টরীটির চালু হওয়া দুটি ফ্লোর পরিদর্শন করে সোনারগাঁ এসিল্যান্ড মোঃ আল-মামুন ও বাংলাদেশ সেনাবাহিনীর ৪৫ এলএলআরএস ব্যাটালিয়নের মেজর সাজ্জাদুল হাসান পরিদর্শন করে সন্তুষ্টি প্রকাশ করেন এবং কারখানা কর্তৃপক্ষকে শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিতের বিষয়ে আরো বেশী মনোযোগী হতে ও সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষ্যে এক টেবিলে একের অধিক লোক না বসা, একজন থেকে অপরজনের কমপক্ষে তিনফুট দুরত্ব বাজয় রাখাসহ বিভিন্ন দিক নির্দেশনা দেন।





এছাড়া তিনি শ্রমিকদেরকেও সামাজিক দুরত্ব বজায় রাখতে বিভিন্ন নির্দেশনা দেন। পরিদর্শন শেষে তিনি আরো বলেন, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে হলে সকলকে সচেতন ও সতর্ক হতে হবে। এসকল প্রতিষ্ঠানগুলো সচেতনতা ও সতর্কতা বৃদ্ধিতে কাজ করছে কিনা তা তদারকি করতেই আমরা গার্মেন্টস ফ্যাক্টরীগুলোতে অভিযান পরিচালনা করছি। যদি কোন প্রতিষ্ঠান সরকারী বিধি মেনে না চলে তাহলে আমরা অবশ্যই তাদের বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নিবো।





সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মোঃ আল-মামুনের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন,৪৫ ব্যাটেলিয়ানের মেজর সাজ্জাদ,চৈতী মেইল এর গ্রুপ ডাইরেক্টর মেজর মেজবাউল আলম,জিএম মিজানুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা।





উল্লেখ্য, গার্মেন্টস ফ্যাক্টরীগুলোতে শ্রমিকদের নিরাপত্তা ও সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত এ অভিযান পরিচালনা করা হচ্ছে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭