শিপন মেম্বারের উদ্যোগে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক ঔষধ মিশ্রিত পানি স্প্রে - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ২৮ মার্চ, ২০২০

শিপন মেম্বারের উদ্যোগে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক ঔষধ মিশ্রিত পানি স্প্রে


শিপন মেম্বারের উদ্যোগে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক ঔষধ মিশ্রিত পানি স্প্রে





আজকের সংবাদ ডেস্কঃ সারা বিশ্বেই এখন দেখা যাচ্ছে যে লোকজন তাদের কনুই দিয়ে দরজা খোলার চেষ্টা করছেন, সিঁড়ি বেয়ে উপরে উঠা বা নামার সময় রেলিং ধরছেন না এবং বাসে ট্রেনে চলার সময় হ্যান্ডল না ধরেই তারা দাঁড়িয়ে আছেন, অফিসে পৌঁছেই লোকজন জীবাণুনাশক দিয়ে তাদের ডেস্ক ধুয়ে মুছে পরিষ্কার করছেন।





করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আতঙ্কে দেশবাসী যখন আতঙ্কিত, তখন নিজ ওয়ার্ডবাসীকে করোনা ভাইরাস থেকে রক্ষায় জীবাণুনাশক ঔষধ মেশানো পানি ছিটানোর উদ্যোগ নিয়েছেন সোনারগাঁও উপজেলা মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড মেম্বার মোঃ শিপন সরকার।





শনিবার(২৮মার্চ)সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তিনি দুজন লেবারকে দিয়ে করোনা ভাইরাস মোকাবিলায় ব্যক্তিগত উদ্যোগে সর্বসাধারণের সুরক্ষায় মোগরাপাড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বড় সাদিপুর, নগর সাদিপুর, পূর্ব ও পশ্চিম ষোলপাড়া গ্রামের প্রতিটি বাড়ি, বাড়ির আঙিনা ও রাস্তাঘাটে জীবাণুনাশক ঔষধ মেশানো পানি স্প্রে করিয়েছেন।





ইউপি সদস্য মোঃ শিপন সরকার বলেন, আজ ছিল জীবাণুনাশক ঔষধ মিশ্রিত পানি স্প্রে করার প্রথম দিন । প্রথমদিন দুইজন লোকের মাধ্যমে ওয়ার্ডের তিনটি গ্রামের প্রতিটি বাড়িতে ও বাড়ির আশপাশে, মসজিদ এবং রাস্তায় এই জীবাণুনাশক ঔষধ মিশ্রিত পানি স্প্রে করানো হয়েছে। ওয়ার্ডর ফুলবাড়িয়া, ডহর পাড়া, ছোট অর্জুনদি, গোহাট্টা, বিশেষ খানা, বড় নগরসহ ওয়ার্ডের প্রতিটি গ্রামে এই জীবাণুনাশক ঔষধ মিশ্রিত পানি ছিটানো হবে।





যতদিন না পর্যন্ত করোনা ভাইরাস সংক্রমণ শেষ না হবে ততদিন পর্যন্ত জীবাণুনাশক ঔষধ মিশ্রিত এই পানি ছিটানো অব্যাহত থাকবে।





তিনি আরো বলেন, আতঙ্কিত হওয়ার কিছুই নেই। সচেতনতাই করোনাভাইরাস প্রতিরোধ করতে পারে। এ ভাইরাসের সংক্রামণ ঠেকাতে প্রত্যেকেই সতর্কতার অংশ হিসেবে মুখে মাস্ক ব্যবহার করা,গণপরিবহন ও ময়লা পোশাক এড়িয়ে চলা, ফলমূলের রসসহ পর্যাপ্ত পানি পান করা, ঘরে ফিরে হ্যান্ড ওয়াশ দিয়ে ভালো করে হাত ধোয়া, রান্নার সময় খাবার ভালো করে সিদ্ধ করা, নিয়মিত থাকার ঘর এবং কাজের জায়গাসহ ঘরের আঙিনা পরিষ্কার রাখতে হবে।





এসময় অন্যান্যের মধ্যে পূর্ব ষোলপাড়া পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক হাজী আব্দুর রশিদ, বড় সাদিপুর পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক এমএ মঈন, সোনারগাঁও সরকারি কলেজের ক্যাশিয়ার ও কলেজ মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭