সোনারগাঁয়ে ইউএনও রকিবুর রহমান খাঁনের হস্তক্ষেপে কলেজ ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ৮ জানুয়ারী, ২০২০

সোনারগাঁয়ে ইউএনও রকিবুর রহমান খাঁনের হস্তক্ষেপে কলেজ ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ


সোনারগাঁয়ে ইউএনও রকিবুর রহমান খাঁনের হস্তক্ষেপে কলেজ ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ।





তাহিন আহম্মেদঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলা নির্বাহী অফিসার রকিবুর রহমান খাঁনের হস্তক্ষেপে একাদশ শ্রেণির প্রথমবর্ষের এক ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ।





বৃহস্পতিবার(৮ জানুয়ারী) দুপুরে শম্ভুপুরা ইউনিয়নের রামগোবিন্দের গাঁ গ্রামে এই বাল্যবিয়ে বন্ধ করা হয়।





উপজেলায় নির্বাহী অফিসার রকিবুর রহমান খাঁন জানান,সকালে উপজেলার কাজী ফজলুল হক উইমেন্স কলেজের একাদশ শ্রেণির প্রথমবর্ষের এক ছাত্রীর বাল্যবিয়ে হচ্ছে এমন সংবাদ পেয়ে মেয়ের বাবা কাজী সালাউদ্দিনের সাথে কথা বললে তিনি বিয়ে দিবেন না বলে জানান। পর আবারো সংবাদ আসে মেয়ের বাবা কাজী সালাউদ্দিন মঞ্জু মেয়েকে বাড়ি থেকে অন্যত্র নিয়ে বিয়ে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে।





পরে সোনারগাঁ থানা পুলিশ ও উপজেলা মহিলা বিষয়ক  কার্যালয়ের লোককে কলেজ ছাত্রীর বাড়িতে পাঠিয়ে বিয়ে বন্ধ করা হয় এবং মেয়ের অভিভাবকরা তাকে ১৮ বছর হওয়ার আগে বিয়ে দেওয়া হবে না এ মর্মে লিখিত অঙ্গীকার করেন।





সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান বলেন,কোনো নারী ১৮ বছরের আগে এবং কোনো পুরুষ ২১ বছরের আগে যদি বিবাহ বন্ধনে আবদ্ধ হয়,তবে তা শাস্তিযোগ্য অপরাধ৷





এক্ষেত্রে যারা বিয়ে পরিচালনা করেন এবং বিয়ে রেজিস্ট্রি করেন,তাদেরও শাস্তির আওতায় আনা হবে৷ অর্থাৎ শুধু অপ্রাপ্তবয়স্ক বর, কনে বা তাদের পরিবার না,সংশ্লিষ্ট সবাই কে আইনভঙ্গের শাস্তি পেতে হবে৷


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭