সোনারগাঁয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

সোনারগাঁয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন


সোনারগাঁয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন





আজকের সংবাদ ডেস্কঃ ‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যয় সোনারগাঁয়েও ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’পালন করা হয়।
বৃহস্পতিবার(১২ ডিসেম্বর)সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুর রহমান খাঁনের নেতৃত্বে দিবসটি পালন করা হয়।





তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের সহযোগিতায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হচ্ছে।





এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি,উপজেলা ফ্যাসিলিটেটর অফিসার শাহানারা আঁচল,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমা আক্তার,সমাজ সেবা অফিসার সাকিবা সুলতানা,উপজেলা প্রকৌশলী হায়দার আলী,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার নিখিল চন্দ্র বিশ্বাস,যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াসিনুল হাবিব,এবং এস আই আশিক ইমরান।উদযাপনের মধ্যে রয়েছে উপজেলায় বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা ও সেমিনার।





আগে এই দিবসটির নাম ছিল ‘আইসিটি দিবস বা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’। ২০১৭ সালের ২৭ নভেম্বর বাংলাদেশ সরকার এ দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালনের ঘোষণা দেয়। ২০১৮ সালের ২৬ নভেম্বর আইসিটি দিবসের পরিবর্তে এ দিনকে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নেয়া হয়। প্রতিবছর ১২ ডিসেম্বর জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে দিবসটি পালন করা হয়।





এ বছরের শপথ হোক আমরা সত্য মিথ্যা যাচাই ছাড়া কোনো ধরনের অপপ্রচারে কান দেব না, একদমই নিশ্চিত না হয়ে কিছু ছড়িয়ে দেব না।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭