উন্নয়নের বার্তা স্কুলগুলোতে পৌঁছে দিচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা------আনোয়ার হোসেন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯

উন্নয়নের বার্তা স্কুলগুলোতে পৌঁছে দিচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা------আনোয়ার হোসেন


উন্নয়নের বার্তা স্কুলগুলোতে পৌঁছে দিচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা------আনোয়ার হোসেন





আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, দূর্নীতিকে কোন ছাড় দিবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যারা দেশের ক্ষতিকর কাজে নিয়োজিত থাকবে তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা ইতিমধ্যে ব্যবস্থা নিচ্ছেন।





কেউ দুই নম্বর কাজ করে আওয়ামীলীগের ভিতরে বসে থাকবেন তা কিন্তু এখন আর সুযোগ নেই। দেশের উন্নয়নের বার্তা স্কুলগুলোতে পৌঁছে দিচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার যোগ্যতায় তিনি ইতিমধ্যে আন্তজার্তিক পুরস্কৃত হয়েছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশ্বের দরবারে বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তর করা হচ্ছে। দেশের সকল স্কুলগুলোতে আধুনিক ভবন নির্মাণ করে শিক্ষকদের এমপিওভুক্ত করে শিক্ষা মানকে উন্নত করে যাচ্ছে।





জেলা পরিষদের মাধ্যমে স্কুলের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্য ব্যাগ, তিনটি করে খাতা সেট, পেন্সিল, কলম ও রবার্ট দেয়া হচ্ছে। দেশের মানুষদের আত্মনির্ভরশীল করে তুলতে দেশে পুরুষদের পাশাপাশি মহিলাদের স্বাবলম্বী করে তুলছেন। আগে সন্তানদের নামের পাশে পিতাদের নাম দেয়া হত। এখন পিতার নামের পাশে মাতাদের নাম সন্তানদের পরিচয়ে লিপিবদ্ধ করা হচ্ছে।





শনিবার(১২ অক্টোবর) সকালে সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের ৭৯নং মনাইর কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৭৪নং চৌধুরীগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ ৪টি স্কুলে জেলা পরিষদের উদ্যোগে বিনামূল্য শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এছাড়াও সোনারগাঁ জি.আর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিকেলে এসব সামগ্রী বিতরণ করেন।





নারায়ণগঞ্জ জেলা পরিষদ সদস্য এডভোকেট নূর জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সোনারগাঁ শিক্ষা অফিসার নিখিল চন্দ্র বিশ্বাস, জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম,মোঃ ফারুক হোসেন, প্রধান শিক্ষিকা আফরৌজ সিদ্দিক, মোখলেছুর রহমান। এসময় ৪টি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ৬শ ব্যাগ, তিনটি করে খাতা, কলম ও পেন্সিল বিতরণ করা হয়।
তিনি বলেন, আপনাদের ছেলেদের পাশাপাশি মেয়েদেরকেও বিদ্যালয়ে পাঠাবেন। ছেলেদের পাশাপাশি মেয়েরাও আগামী দিনে উচ্চপদস্থ পদে নিয়োগ পাবে এবং তারা দেশকে এগিয়ে নিয়ে যেতে সকলের সাথে সমানতালে কাজ করবে।প্রধানমন্ত্রী সারাদেশে প্রতিটি বিদ্যালয়ে মিড ডে মিল চালু করার চেষ্টা করছেন।কিছু সমস্যা রয়েছে সেগুলো সমাধান করে সকলের জন্য এ ব্যবস্থা চালু করা হবে যেন বাচ্চারা আরো বেশি বিদ্যালয়মুখী হয় এবং দেশকে আমরা একটি শিক্ষিত ভবিষ্যৎ প্রজন্ম উপহার দিতে পারি।





সন্ত্রাসী চাঁদাবাজ ও ভূমিদস্যুদের আশ্রয় প্রশ্রয় দেবেন না।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শুধু নারায়ণগঞ্জ শহর নয়,জেলা পরিষদ ও উপজেলা পরিষদ নয় পুরো জেলা জুড়েই উন্নয়নমূলক কাজ হচ্ছে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭