সাংবাদিকতার সহজপাঠ’ শীর্ষক দুইদিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ৫ অক্টোবর, ২০১৯

সাংবাদিকতার সহজপাঠ’ শীর্ষক দুইদিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত


সাংবাদিকতার সহজপাঠ’ শীর্ষক দুইদিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত





আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জে"সাংবাদিকতার সহজপাঠ’ শীর্ষক দুইদিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত।





শনিবার (৫ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের শায়েস্তা খান রোডে গণগ্রন্থাগার মিলনায়তনে ‘সাংবাদিকতার সহজপাঠ’ শীর্ষক দুইদিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।





উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)।





স্থানীয় দৈনিক সকাল বার্তার সম্পাদক ও প্রকাশক প্লাবন রাজুর সভাপতিত্বে সাংবাদিক মোখলেসুর রহমান তোতার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড.মাহবুবুর রহমান মাসুম, জাতীয় শ্রমিক লীগের শ্রমিক কল্যাণ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ।





এসময় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আমাদের তো আইন শিখাইয়া লাভ নেই। আইনে যদি কাভার না করে তাহলে যা ভালো হয় তাই করবো। আমরা যদি খারাপ লোকদের ধরতে সাংবাদিকের হেল্প লাগে, হেল্প চাইবো। খারাপ লোকের বিরুদ্ধে তো আমি ছাড় দেবনা। আমার সত্য কথাটুকু শুধু বলেন। আমি মনে করি নারায়ণগঞ্জের সাংবাদিকদের মধ্যে সৎসাহস রয়েছে। আমি অল্প সময়ে এর প্রমাণ পেয়েছি। নারায়ণগঞ্জের প্রত্যেকটা বিষয়ে তারা প্রতিবাদ করতে পারে।









তিনি আরও বলেন,সাংবাদিকরা হচ্ছেন সমাজের দর্পণ অর্থাৎ আপনাদের কাছে বিভিন্ন তথ্য আসে,পুলিশের কাছে এত তথ্য আসেনা। আপনার কাছে এ তথ্য আসলে আপনি নিউজ করতে পারেন আবার পুলিশকেও বলতে পারেন।আজকে নতুন সাংবাদিকদের বড় অভাব। আমাদের নতুন প্রজন্ম আমাদেরই গড়তে হবে।আপনি আমার দল করেন, আমার সাথে থাকেন আপনার ভালোটাই আমরা লেখব,খারাপটা লেখবনা তাহলে ওই লোকটার ক্ষতি আপনারা করছেন। আপনাদের যারা ভালো লিখতে পারেন,যে লিখতে পারেনা তাদের শিখান। কিন্তু লেখার মধ্যে যে বানান ভুল এজন্যই তো আপনিই কলুষিত হচ্ছেন।





তিনি বলেন,সমাজের কিছু লোক থাকবেই।একটা পরিবারের পাঁচটা ছেলে থাকলে একটা ছেলেতো এদিক সেদিক যেতে পারে।সাংবাদিকদের মধ্যেও হয়তো এমন থাকতেই পারে। সত্যটাকে আপনার বাদ দেওয়া যাবেনা। আপনারা কিন্তু আপনাদের লেখনির মাধ্যমে আমাদের সহযোগিতা করেন। টাকা হলেই পত্রিকা বের করা যায়না। পত্রিকা বের করতে হলে মন-মানসিকতা দরকার। আপনার একটা নিয়্যত থাকা দরকার যে,আমি একটি পবিত্র দায়িত্ব হাতে নিয়েছি। এপবিত্র দায়িত্ব পালন করতে গিয়ে আমার উপরে অনেক ঝড় আসবে।





এসময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) সভাপতি আবদুস সালাম ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি শরীফ উদ্দিন সবুজ। কর্মশালায় ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭