নিন্দাপাড়া আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন ইউএনও আইরিন আক্তার - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯

নিন্দাপাড়া আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন ইউএনও আইরিন আক্তার


নিন্দাপাড়া আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন ইউএনও আইরিন আক্তার





আজকের সংবাদ ডেস্কঃ মানিকগন্জের ঘিওর উপজেলার সিংজুরি ইউনিয়নের নিন্দাপাড়া আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন,উপজেলা নির্বাহী অফিসার আইরিন আক্তার।
রোববার(পহেলা সেপ্টেম্বর) তিনি এ আশ্রয়ণ প্রকল্পটি পরিদর্শন করেন,পরিদর্শনকালে তিনি যে বিষয়টি পরিলক্ষিত করেন তা হলো তাদের মধ্যে সচেতনতার প্রচন্ড অভাব। নিজের টয়লেটটি যেমন তারা ব্যবহার/পরিষ্কার করতে জানেন না, তেমনি নিজের ঘর, আঙ্গিনা সবকিছুতেই যেন চরম অব্যবস্থাপনা। ১০টি টিউবওয়েল যেখানে আছে তার মধ্যে সচল আছে ৩টি টিউবওয়েল।আশ্রয়ণের ছেলেমেয়েরা স্কুলগামী থাকলেও ঝরে পড়ার সংখ্যাও কম নয়। বাল্যবিবাহের ক্ষতিকারক বিষয়গুলো তারা সবাই জানেন, কিন্তু সে বিষয়ে তাদের যুক্তি বেশ জোরালো এবং ঝগড়া বিবাদ তাদের নিত্য দিনের সঙ্গী। "হাজার বছর ধরে" উপন্যাসের উপজীব্যের সাথে এ জনগোষ্ঠীর বেশ মিল পাওয়া যায় বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার। এসময় তিনি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বেশ কয়েকটি বিষয়ে যেমন শিক্ষা, স্বাস্থ্য, বাল্যবিবাহ,ঋণ কর্মসূচি কাউন্সিলিং করেন ও তাদের সমস্যাগুলোকে প্রাথমিকভাবে চিহ্নিত করেন।এবং সমস্যা সমাধানের আশ্বাস দেন। অগ্রাধিকার ভিত্তিতে তা সমাধানের চেষ্টা অব্যাহত থাকবে বলে জানান তিনি।
উল্লেখ্য জুলাই-২০১৯ মাসিক জেলার রাজস্ব সভায় মানিকগঞ্জ জেলার জেলা প্রশাসক এস এম ফেরদৌস সিংজুরি ইউনিয়নের নিন্দাপাড়া আশ্রয়ণের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কথা আলোচনায় নিয়ে আসার পরই উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার পরিদর্শন করেন। পরিদর্শনকালে আরোও উপস্থিত ছিলেন,সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা,উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী, ৭ এবং ৮ নং ওয়ার্ডের মেম্বারগণ উপস্থিত ছিলেন।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭