সোনারগাঁয়েও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু জ্বর,দিনে দিনে এ সংখ্যা দীর্ঘ হচ্ছে - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০১৯

সোনারগাঁয়েও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু জ্বর,দিনে দিনে এ সংখ্যা দীর্ঘ হচ্ছে


সোনারগাঁয়েও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু জ্বর,দিনে দিনে এ সংখ্যা দীর্ঘ হচ্ছে





আজকের সংবাদ ডেস্কঃ নারায়নগঞ্জের সোনারগাঁয়েও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু জ্বর,দিনে দিনে এ সংখ্যা দীর্ঘ হচ্ছে।





বৃহস্পতিবার(৮ আগষ্ট) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৪ জন রোগী সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছে, প্রয়োজনীয় পরিক্ষা নিরিক্ষা করে ডেঙ্গু জ্বর সনাক্ত করা হয়েছে।





জানা যায়,সারা দেশে ডেঙ্গু জ্বর শুরু হওয়ার পর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে বিভিন্ন প্রচার-প্রচারনা চালানো হয়,ডেঙ্গু জ্বরের লক্ষন ও করনীয় দিক সর্ম্পকে জনসাধারণকে অবহিত করা হয়।
সচেতনতার কারনে প্রথম দিকে সোনারগাঁয়ে তেমন কোন ডেঙ্গু রোগী না আসলেও দিনে দিনে সে অবস্থা ভেঙে সোনারগাঁয়েও আসতে শুরু করেছে ডেঙ্গু রোগী।
গত কয়েক দিনে সোনারগাঁয়ে এ পর্যন্ত ৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়,এর মধ্যে ২ জন নারীসহ ৮ জন ডেঙ্গু রোগী এসেছে। তাদের মধ্যে ২জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে বাকি ৬জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করা হয়েছে।





এরমধ্যে মনির ও রাফি আক্তারকে সোনারগঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় ও বাকি সব রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।





এ বিষয়ে  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা সুলতানা হক জানান, সোনারগাঁয়ে গত ৩১ তারিখ হতে আজ ৮ আগষ্ট পর্যন্ত সোনারগাঁয়ে মোট ৮জন রোগীর ডেঙ্গু জ্বর শনাক্ত করেছি আমরা। এরমধ্যে ২জন মহিলা ও ৬ জন পুরুষ। এদের ২জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি ৬ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
তিনি আরও বলেন ডেঙ্গু জ্বরের লক্ষন ও করনীয় দিক সর্ম্পকে জনসাধারণকে অবহিত করছি যাতে করে জনসাধারণ আরও সচেতন হয়।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭