সোনারগাঁয়ে কালামের উদ্যোগে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ২৩ জুন, ২০১৯

সোনারগাঁয়ে কালামের উদ্যোগে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন


সোনারগাঁয়ে কালামের উদ্যোগে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন





আজকের সংবাদ ডেক্সঃ দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব মাহফুজুর রহমান কালামের উদ্যোগে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।





১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়।





পরবর্তীতে দেশের অন্যতম প্রাচীন এই দলটি প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়।





sdr




২৩শে জুন রোববার সকাল ৯টায় সোনারগাঁও লোক ও কারুশিল্প জাদুঘরের অভ্যন্তরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে এবং উপজেলা আওয়ামীলীগের সকল নেতৃস্থানীয় নেতৃবৃন্দ এবং তৃণমূলের সকল নেতাকর্মীদের নিয়ে র‍্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করেন আলহাজ্ব মাহফুজুর রহমান কালাম।





দিবসটি উপলক্ষে আলহাজ্ব মাহফুজুর রহমান কালাম বলেন”আওয়ামী লীগের অর্জন পাকিস্তান আমলের গণতান্ত্রিক মানুষের অর্জন, এই দলের অর্জন বাংলাদেশের অর্জন। জাতির জন্য যখন যা প্রয়োজন মনে করেছে, সেটি বাস্তবায়ন করেছে এ দলটি।





আওয়ামী লীগ শুধু দেশের পুরনো ও সর্ববৃহৎ রাজনৈতিক দলই নয়, এটি গণতন্ত্র ও অসাম্প্রদায়িক ভাবাদর্শের মূলধারাও একটি দল। প্রতিষ্ঠা থেকে শুরু করে এই পর্যন্ত নানা আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগ আমাদের সমাজ-রাজনীতির এ ধারাকে নিরবচ্ছিন্নভাবে এগিয়ে নিচ্ছে।বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালির জাতীয় মুক্তির সংগ্রামে নেতৃত্বদানকারী অসাম্প্রদায়িক রাজনৈতিক দল। আর অসাম্প্রদায়িক বাংলাদেশের গড়ার কাজ প্রথম শুরু করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।





এ দলটিকে দেশের অন্যতম প্রাচীন সংগঠন হিসাবে আখ্যায়িত করে বলেন, ভাষা, স্বাধিকার, গণতন্ত্র ও স্বাধীনতা অর্জনে মহোত্তম গৌরবে অভিষিক্ত আওয়ামী লীগের সাত দশকের অভিযাত্রায় শান্তি, সমৃদ্ধি ও দিন বদলের লক্ষ্যে অবিচল বাঙালি জাতির মুক্তির দিশারী।





এসময় আরোও উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা যুব আইনজীবী পরিষদের সভাপতি এডভোকেট ফজলে রাব্বি,জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম,উপজেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ মোল্লা বাদশা সনমান্দী ইউপি আওয়ামীলীগের সভাপতি ইসহাক মিয়া, সনমান্দী ইউপির সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দীন সাবু, পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গাজী আমজাত হোসেন,পৌরসভা আওয়ামীলীগ নেতা মামুন আল ইসমাঈল,আওয়ামীলীগ নেতা শেখ রুহুল আমিন,আব্দুন নূর,গোলজার হোসেন প্রমূখ।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭